ইমক্যাবের দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন ৮ এপ্রিল

887
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে কর্মরত ভারতের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সংগঠন ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইমক্যাব)
এর দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৫ মার্চ সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভা এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি স্মারকগ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় বক্তারা পুরনো প্রতিবেদন মুছে ফেলার জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের উপর ‘অনৈতিক’ চাপ প্রয়োগ ও হয়রানিমূলক মামলার ঘটনায় নিন্দা ও উদ্বেগ জানিয়েছেন। এক বিবৃতিতে ইমক্যাব বলেছে, “গণমাধ্যমের ওপর এধরনের অনৈতিক চাপ প্রয়োগ উদ্বেগজনক ও স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ।”

সংগঠনের সভাপতি ও দৈনিক স্টেটসম্যানের প্রতিনিধি বাসুদেব ধরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশের কথার প্রতিনিধি রফিকুল ইসলাম সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইন্ডিয়া টুডের প্রতিনিধি শাহিদুল হাসান খোকন, কোষাধ্যক্ষ ও দৈনিক যুগশঙ্খের প্রতিনিধি মাছুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও ইউএনআই প্রতিনিধি মীর আফরোজ জামান এবং নির্বাহী সদস্য ও জিনিউজের প্রতিনিধি রাজিব খান উপস্থিত ছিলেন।

সভায় পাঁচজনকে সংগঠনের সহযোগী সদস্য পদ দেওয়া হয়। এরা হলেন- বিশ্বজিৎ দত্ত (ইস্টার্ন টাইমস), কামাল শাহরিয়ার (কলকাতা টিভি), কাওসার আজম (দৈনিক নিয়মিয় বার্তা), শফিকুল ইসলাম শোভন (আজতক টিভি) ও তরিকুল ইসলাম লাভলু (এক্সপ্রেস নিউজ)। একইসঙ্গে যুগশঙ্খের ফটোসাংবাদিক হাবিব শেখের সদস্য পদ পুনর্বহাল করা হয়েছে।

শেয়ার করতে ক্লিক করুন