বিতর্কে জড়াতে চাই না কিন্তু আমার সঙ্গে হয়ে যায়: সাকিব

1051
শেয়ার করতে ক্লিক করুন

সম্প্রতি সাকিব আল হাসান যাই করেন তাতেই তুমুল আলোচনা সমালোনা সৃষ্টি হচ্ছে। নিজের ফেসবুক পেজে কোনো একটা বিজ্ঞাপন নিয়ে পোস্ট করলে সেটাকে ভক্তরা নানাভাবে বিতর্কের দিকে নিয়ে যায়। তাছাড়া বেশ কয়েকবার বিভিন্ন ইস্যুতে ক্রিকেট বোর্ডের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন তিনি। তবে এত কিছুর পরও সাকিবের দাবি তিনি কখনো বিতর্কে জড়াতে চান না, কিন্তু বিতর্ক তার সঙ্গে হয়ে যায়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আইপিএলে যাওয়া নিয়েও বোর্ডের সঙ্গে সমস্যা তৈরি হয়েছিল সাকিবের, যা নিয়ে দেশের গণমাধ্যমে বেশ কয়েকদিন আলোচনা সমালোচনাও হয়েছে। যদিও এত কিছু হওয়ার পেছনে সাকিবের একটি লাইভই যথেষ্ট ভূমিকা রেখেছিল।

বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের আলোচনা সমালোচনার জন্ম দেওয়া সাকিব ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি কখনো কোনো বিতর্কে জড়াতে চাই না, অন্তত ইচ্ছাকৃতভাবে তো নয়ই। তবে হ্যাঁ, এগুলো আমার সঙ্গে হয়ে যায়।’

লাইভে এসে বোর্ডের সমালোচনা করায় বিতর্কের মুখে পড়েন সাকিব। যার কারণে আইপিএল খেলতে সাকিবের অনাপত্তিপত্র বা নো অবজেকশন সার্টিফিকেটের (এনওসি) দ্বিতীয়বারের মতো বিবেচনায় নেয় বোর্ড। যদিও পরবর্তীতে কোনো প্রকার ঝামেলা ছাড়াই সাকিবকে আইপিএলে খেলতে অনুমতি দেয় বিসিবি। এ কারণে বোর্ড প্রেসিডেন্ট ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান সাকিব।

ক্রিকেটারদের কোড অব কন্ডাক্ট অনুযায়ী বোর্ড কিংবা নিয়ন্ত্রক সংস্থার বিরুদ্ধে গণমাধ্যমে এসে কথা বললে নিষিদ্ধ হতে পারেন। বিষয়টি সাকিবও জানেন, যার কারণে ভবিষ্যতে আরও সতর্ক থাকবেন জানিয়ে তিনি বলেন, ‘আমি জানি আমাকে আরও সতর্ক থাকতে হবে। আসলে এখন এটা নিশ্চিত করা জরুরি যে আমি যেন আর কোনো বিতর্কে না জড়াই।’

শেয়ার করতে ক্লিক করুন