সোনারগাঁওয়ের ঘটনায় মামলা: প্রধান আসামি মামুনুল

865
শেয়ার করতে ক্লিক করুন

সোনারগাঁও রয়েল রিসোর্টে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে অবরুদ্ধ করার জের ধরে হামলা ও ভাঙচুরের ঘটনায় হেফাজতের নেতাকর্মী‌দের আসামি করে আরও তিনটি মামলা হয়েছে। এরমধ্যে একটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে।

মামলার বাদীরা হলেন, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনির বাবা হাজী শাহ জামাল তোতা ও মোগড়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাছির উদ্দিন।

এরমধ্যে সোহাগ রনির বাড়িতে হত্যার উদ্দেশ্যে হামলা ও ভাঙচুরের অভিযোগে তার বাবা হাজী শাহ জামাল তোতা বাদী হয়ে শুক্রবার (৯ এপ্রিল) ভো‌রে সোনারগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ২০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়।

অপরদিকে রফিকুল ইসলাম নান্নু বাদী হয়ে ১২০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করে শুক্রবার (৯ এপ্রিল) সকা‌লে মামলাটি করেন। অন্যদিকে একই দিন নাছির উদ্দিন বাদী অপর মামলাটি দায়ের করেন।

সোনারগাঁও থানার সেকেন্ড অফিসার এস আই ইয়াউল এ তথ্য জানান। তবে তিনি নাছির উদ্দিনের দায়ের করা মামলার আসামির সংখ্যা জানাতে পারেননি।

প্রসঙ্গত, এর আগে মামুনুল কাণ্ডে পুলিশ বাদী হয়ে দুটি ও সাংবাদিককে মারধর ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। তিনটি মামলায় ৮৩ জনের নাম উল্লেখ ও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন