গাজায় ২৫ মিনিটে ইসরায়েলের ১২২ বোমা

1434
শেয়ার করতে ক্লিক করুন

গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরয়েল। মাত্র ২৫ মিনিটের ব্যবধানে গাজার বিভিন্ন এলাকায় ১২২টি শক্তিশালী বোমা নিক্ষেপ করেছে তারা। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ হামলা চলাকালে অন্তত ৬০টি যুদ্ধ বিমান ব্যবহার করেছে ইসরায়েল। তারা গাজায় হামাসের বিভিন্ন ঘাঁটি লক্ষ্য করে ৬৫টি স্থানে হামলার দাবি করেছে। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি হামলার পর পাল্টা প্রতিরোধ গড়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন বাহিনী হামাস। তারা ইসলায়েলকে লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট ছুঁড়ে। এক্ষেত্রে হামাস ভূগর্ভস্থ কিছু সুড়ঙ্গ ব্যবহার করে আসছিল। মঙ্গলবার রাতে হামাসের এসব সুড়ঙ্গ লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র হিদাই জিলম্যান এক প্রেস ব্রিফিংয়ে দাবি করেন, মাত্র আধা ঘণ্টায় তারা ৬৫টি স্থানে আঘাত হানতে সক্ষম হয়েছে। হামাসের কয়েক কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গ ধ্বংস করতেও সক্ষম হয়েছে ইসরায়েলের বিমান বাহিনী।

প্রায় দু’সপ্তাহের মতো চলমান এই হামলায় এখন পর্যন্ত অন্তত ২২০ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন, যাদের মধ্যে ৬৩ জন শিশু। এ ছাড়া আহত হয়েছেন অন্তত দেড় হাজার ফিলিস্তিনি।

শেয়ার করতে ক্লিক করুন