শুক্রবার থেকে করোনা টিকার রেজিস্ট্রেশন প্রবাসীদের

1304
শেয়ার করতে ক্লিক করুন

সারা দেশে শুক্রবার (২ জুলাই) থেকে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ৫৩টি কেন্দ্রে করোনাভাইরাসের টিকার রেজিস্ট্রেশন করতে পারবেন প্রবাসীরা। এর মাধ্যমে সুরক্ষা ওয়েবসাইটে টিকার জন্য নিবন্ধন করা যাবে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এ কথা জানান প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

সৌদি আর কুয়েত প্রবাসীদের করোনা টিকা দেওয়া হচ্ছে এমন তথ্য পাওয়ার পর এদিন সকাল থেকেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালের এসে ভিড় করতে থাকেন প্রবাসীরা।
কারো ভিসার মেয়াদ আছে দশ দিন, আবার কারও আছে দুই একমাস, অথচ প্রথম দিনে ভ্যাকসিন দেওয়া হচ্ছে নির্দিষ্ট একটি রিক্রুটিং এজেন্সির শ্রমিকদের। এছাড়া বাকিরা কবে, কীভাবে, কোথায় টিকা দেবে-এমন সুনির্দিষ্ট তথ্য না থাকায় ক্ষোভ ঝাড়েন তারা।
পরে মন্ত্রী এসে আশ্বাস দেন শিগগিরই নির্দিষ্ট কাঠামোর মধ্যে নিয়ে আসা হবে পুরো প্রক্রিয়া।

এর আগে গত ২৪ জুন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছিলেন, বিদেশগামী কর্মীদের ভ্যাকসিন প্রাপ্তিতে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের হোটেল কোয়ারেন্টাইন বাবদ ২৫ হাজার করে টাকা প্রদান করা হচ্ছে।

ইমরান আহমদ বলেন, প্রবাসী কর্মীদের ভ্যাকসিন সংক্রান্ত সমস্যা আগামী এক মাসের মধ্যে সমাধান হওয়ার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে সরকারের সদিচ্ছার কোনো অভাব নেই। আমরা কাজ করে যাচ্ছি। প্রবাসী কর্মীরা সহজে কর্মস্থলে ফিরতে পারবেন। সেজন্য সিঙ্গেল টিকার ডোজ আনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে বলা হয়েছে

শেয়ার করতে ক্লিক করুন