সংস্কারপন্থিরা পদে আছেন, হয়েছেন মন্ত্রীও: মির্জা আজম

1029
শেয়ার করতে ক্লিক করুন

ওয়ান ইলেভেনের অনেক সংস্কারপন্থি এখনো আওয়ামী লীগের বিভিন্ন পদে আছেন। তাদের মধ্যে কেউ কেউ মন্ত্রী পর্যন্ত হয়েছেন বলে জানিয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

শুক্রবার (১৬ জুলাই) আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরিন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন মির্জা আজম।

এ সময় সংস্কারপন্থিদের উদ্দেশ করে তিনি বলেন, সেসব নেতার অনেকেই এখনো পদধারী, কেউ কেউ মন্ত্রীও হয়েছেন। প্রধানমন্ত্রী উদার মানুষ, তিনি তাদেরকে এখনো দলে ধারণ করে রেখেছেন।
মির্জা আজম বলেন, আমরাই বিএনপি-জামায়াত সরকারের নির্যাতনের একপর্যায়ে চেয়েছিলাম কিছুদিনের জন্য সেনা সরকার ক্ষমতায় আসুক। সেনা সমর্থিত সরকার আসার পর আমরা আনন্দ মিছিলও করেছিলাম। কিন্তু পরে দেখলাম তাদের ভিন্নরূপ। তারা বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে আওয়ামী লীগ নেতাদের হয়রানি করা শুরু করল।
মির্জা আজম আরও বলেন, সেনা সমর্থিত সরকার ক্ষমতা গ্রহণের পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে যান। তখন তাকে বলা হয়েছিল আপনার ফেরায় বাধা আসতে পারে। তিনি বলেছেন, হেঁটে হলেও দেশে আসব। মে মাসে তিনি দেশে আসার পর ২০০৭ সালের ১৬ জুলাই তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়।
এরপর তাকে কীভাবে আদালতে নেওয়া হয়, তা সারা বিশ্ব দেখেছে। তবে তিনি গ্রেপ্তার হওয়ার আগে করণীয় সব নির্দেশনা দিয়ে একটি চিঠি লিখে দিয়েছিলেন বলেও জানান মির্জা আজম।

উল্লেখ্য, ২০০৭ সালের এই দিনে ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার করা হয় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে।
১৬ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে যৌথবাহিনীর সদস্যরা শেখ হাসিনাকে সুধা সদন থেকে বের করে ঢাকার সিএমএম আদালতে হাজির করেন। কয়েকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

শেয়ার করতে ক্লিক করুন