সব শয্যা প্রায় পূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী

1055
শেয়ার করতে ক্লিক করুন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে এরই মধ্যে সব শয্যা রোগীতে প্রায় পূর্ণ হয়ে গেছে। আমাদের সবারই চেষ্টা করতে হবে, যাতে সংক্রমণটা আর যাতে না বাড়ে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের লেখা সার্জারিবিষয়ক ‘খুরশীদস ডিকোডিং সার্জারি’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও শিক্ষা সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন প্রমুখ অংশ নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সামনে কোরবানির ঈদ— ধর্মীয় একটা বিষয় থাকে, জীবন-জীবিকার একটা বিষয় রয়েছে। সবকিছু বিবেচনা করেই লকডাউন শিথিল করা হয়েছে। তবে লকডাউন শিথিল হলেও আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

স্বাস্থ্যখাতে সরকারের নানামুখী উদ্যোগের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, নতুন আরও চার হাজার চিকিৎসক ও চার হাজার নার্স নিয়োগ হচ্ছে। যতই নিয়োগ দেই না কেন, সামনে যদি সংক্রমণে হার তিন-চারগুণ বেড়ে যায়, হাসপাতালগুলোতে ১০ থেকে ১৫ হাজার শয্যার বিপরীতে ৪০ হাজার করোনা রোগী আসে, তখন সবাইকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে না। এটাই বাস্তবতা।

শেয়ার করতে ক্লিক করুন