বাংলাদেশকে জরুরি চিকিৎসা সামগ্রী দিলো যুক্তরাষ্ট্র

1015
শেয়ার করতে ক্লিক করুন

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে জরুরি চিকিৎসা সামগ্রী সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র। সোমবার (২৬ জুলাই) এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর করে। ইউএস চেম্বারের ইউএস–বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উদ্যোগে এসব সামগ্রী সরবরাহ করা হয়।

যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার জোঅ্যান ওয়াগনার এবং ইউএস–বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিরা চিকিৎসা সামগ্রীর হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং স্বাস্থ্যসেবা অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে মিলিত হন।

এই চিকিৎসা সামগ্রীগুলো যৌথভাবে অনুদান হিসেবে পাঠিয়েছে ইউএস–বাংলাদেশ বিজনেস কাউন্সিল ও প্রজেক্ট কিওর নামের একটি মার্কিন এনজিও। এই দফায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশকে সরবরাহ করা হয়েছে ৬০টি অক্সিজেন কনসেন্ট্রেটর এবং ভ্যারিয়েবেল পজিটিভ এয়ার প্রেশার (ভিপিএপি) ইউনিটসহ অন্যান্য অক্সিজেন সরবরাহ ও যন্ত্রের খুচরা যন্ত্রাংশ। এছাড়া আছে দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজে করোনা আক্রান্তদের সহায়তার জন্য কেএন ৯৫ এবং এন ৯৫ মাস্কসহ ৪৫ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম।

ইউএস–বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সদস্য শেভরন, এক্সেলারেট এনার্জি, মেটলাইফ এবং এইচএসবিসি বাংলাদেশ এবং একে সক্রিয় সহযোগিতা করেছে ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস, এইএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (এইএসএআইডি), ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশের স্বাস্থ্যসেবা অধিদপ্তর এই উদ্যোগটি বাস্তবায়ন করেছে।

শেয়ার করতে ক্লিক করুন