নানা অজুহাতে সড়কে বেড়েছে চলাচল

1344
শেয়ার করতে ক্লিক করুন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে চলছে সরকারঘোষিত দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ। আজ বিধিনিষেধের অষ্টম দিনেও চেকপোস্টগুলোতে তৎপর রয়েছে আইন শৃঙ্খলাবাহিনী। তবুও সড়কে মানুষ ছিল চোখে পড়ার মতো।

ছুটির দিনে সকালে রাজধানীর সড়কে যানবাহন ও মানুষের চলাচল কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে রাজধানীর বিভিন্ন এলাকার পাড়া-মহল্লা ও বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায় নানা অজুহাতে ঘরের বাইরে আসছে মানুষ।

পাশাপাশি সড়কে বেড়েছে জনসমাগম ও যান চলাচল। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার মোড়ে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট। এসব চেকপোস্টে গাড়ি দেখলেই গতি রোধ করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানতে প্রতিটি গাড়ি থামিয়ে তারা জানতে চাচ্ছে চলাচলের কারণ, কোথায় যাবেন?

জরুরি সেবায় জড়িতদের পরিচয়পত্র দেখে গন্তব্যে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে। সড়কে গাড়ি চলাচল কম দেখা গেলেও বেড়েছে রিকশা চলাচল। চিকিৎসাসহ নানা অযুহাতে আশপাশের জেলা থেকে অনেকেই আসছেন ঢাকায়। অকারণে বাইরে আসা ঠেকানো তৎপর রয়েছে পুলিশ।

সড়কে দেখা যায়, হেঁটে, মোটরসাইকেলে, বাইসাইকেলে ও ব্যক্তিগত গাড়িতে করে বাইরে বের হয়েছে মানুষ। তবে, যারা অকারণে বাইরে বের হচ্ছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যদিও চেকপোস্টগুলোতে অন্যান্য দিনের চেয়ে ঢিলেঢালাভাব দেখা গেছে।

রাজধানীর মূল সড়কে লকডাউন মানার প্রবণতা দেখা গেলেও অলিগলিতে বিধিনিষেধ মানছে না কেউ। বৃহস্পতিবার লকডাউন অমান্য করে রাজধানীর বিভিন্ন জায়গায় ঘোরাফেরার অভিযোগে ৫৬৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ।

শেয়ার করতে ক্লিক করুন