গ্রেনেড হামলার সময় দেশে ছিলো বঙ্গবন্ধুর দুই খুনি: প্রধানমন্ত্রী

913
শেয়ার করতে ক্লিক করুন

২১ আগস্ট গ্রেনেড হামলার সময় দেশে উপস্থিত ছিলো বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদ ও ডালিম। পরে তাদের বিদেশে পাঠিয়ে দেন খালেদা জিয়া। শনিবার সকালে ২১ আগস্ট স্মরণে আলোচনা সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২১ আগস্ট ২০০৪। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সন্ত্রাসবিরোধী র‍্যালীর আগে বক্তব্য দিচ্ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে নিক্ষেপ করা হয় রণক্ষেত্রে ব্যবহৃত আর্জেস গ্রেনেড। আওয়ামী লীগের ২২ জন ও ২ অজ্ঞাত ব্যক্তি নিহতের পাশাপাশি আহত হন হাজার নেতাকর্মী।

দিবসটি স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত বেদীতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনগুলো।

আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ঘটনার পরপর উদ্ধার কাজে যুক্ত না হয়ে তৎকালীন পুলিশ ছিলো অ্যাকশনের ভূমিকায়।

প্রধানমন্ত্রী বলেন, হামলার পর ঘটনাস্থলের আলামত রক্ষার কাজটিও করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভাপতির অভিযোগ তৎকালীন সরকারের মদদেই এই নারকীয় হামলা হয়েছিলো। বলেন, হামলা পরবর্তী বিএনপি-জামায়াত সরকারের উদাসীনতা প্রমাণ করে তাদের প্রত্যক্ষ মদদেই এ হামলা হয়েছিল। যাতে জড়িত ছিল রাষ্ট্রের সব বাহিনী।

নানা ত্যাগের মধ্য দিয়ে গড়ে ওঠায় আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয় বলেও মন্তব্য করেন সরকার প্রধান।

শেয়ার করতে ক্লিক করুন