‘দ্রুতই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার শুনানি’

1463
শেয়ার করতে ক্লিক করুন

করোনায় আদালতের কার্যক্রম বন্ধ থাকলেও দ্রুতই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি শুরু হবে। আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে একথা বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, (নিম্ন আদালতে) বিচার শেষ হয়েছে। এখন সেটি উচ্চ আদালতে আপিল শুনানিতে আছে। করোনার কারণে বিলম্ব হলেও অচিরেই শুনানি হবে বলে মন্ত্রী (আইনমন্ত্রী) মহোদয় সূত্রে জানতে পেরেছি।

কাদের বলেন, সেদিন (২১ আগস্ট) প্রাইম টার্গেট ছিলেন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে ওই রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হন আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী।

এ সময় আইভি রহমানকে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, আমি আজ আইভি রহমানসহ সেদিন নিহত সবাইকে স্মরণ করছি। তার মধ্যে কখনো অহম বোধ দেখিনি, এমন নির্লোভ নেতা বাংলাদেশে কমই দেখা যায়। তিনি কখনো সভা মঞ্চে বসতেন না। কর্মীদের সঙ্গে মাঠে বসতেন। সেদিনও ট্রাকের বাইরে মিছিল নিয়ে কর্মীদের সঙ্গে ছিলেন।

এর আগে আইভি রহমানের ১৭তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হন, তৎকালীন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান। ২৪ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। তিনি প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী।

শেয়ার করতে ক্লিক করুন