অক্টোবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খোলার পরিকল্পনা

1160
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক, নিউজগার্ডেন বিডি.কম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো আগামী অক্টোবরে সীমিত পরিসরে খুলে দেয়া হতে পারে। আজ বুধবার (২৫ আগস্ট) সকালে ডিন কমিটির সভায় হলো খোলার পরিকল্পনার কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের দেয়া এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনার অগ্রগতি এবং দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য এ বছর অক্টোবরে আবাসিক হলসমূহ সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যেসব শিক্ষার্থী এখনও টিকা কার্যক্রমের আওতায় আসেনি তাদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় আসতে বলা হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার পরামর্শ দিয়েছে ডিনস কমিটি।

গতকাল (২৪ আগস্ট) প্রভোস্ট কমিটির সভার সুপারিশের আলোকে ডিনস কমিটি এসব পরিকল্পনা গ্রহণ করে। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পরিকল্পনা অনুযায়ী, প্রথম পর্যায়ে চতুর্থ বর্ষ (সম্মান) এবং মাস্টার্সের শিক্ষার্থীরা হলে ওঠার সুযোগ পাবেন। দ্বিতীয় পর্যায়ে হলে উঠবেন ১ম, ২য়, ৩য় বর্ষের শিক্ষার্থীরা। সব শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় না এলে আবাসিক হল খোলা এবং স্বাভাবিক ক্লাস ও পরীক্ষা কার্যক্রম ব্যাহত হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের আরেকটি বিজ্ঞপ্তিতে যেসব শিক্ষার্থী এখনও টিকাগ্রহণ সংক্রান্ত তথ্য দেননি তাদের দ্রুত নির্দিষ্ট ওয়েবসাইটে ইন্সটিটিউশনাল মেইল আইডির মাধ্যমে লগইন করে তথ্য দিতে বলা হয়েছে।

শেয়ার করতে ক্লিক করুন