দুই মামলায় বেগম জিয়া’র বিরুদ্ধে অভিযোগ গঠন ৫ সেপ্টেম্বর

916
শেয়ার করতে ক্লিক করুন

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’র বিরুদ্ধে ১৫ আগস্ট জন্মদিন পালন এবং যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে দায়ের করা মানহানির দুই মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ আগামী ৫ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এই দিন ধার্য করেন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি শাহাদাত হোসেন বিষয়টি সাংবাদিকদের জানান। কেরানীগঞ্জের কারা ভবনে নির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতে এই মামলার শুনানি অনুষ্ঠিত হয়।

তিনি জানান, ‘করোনাভাইরাসের কারণে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় মামলা দুইটির চার্জ শুনানি হয়নি। আদালতের কার্যক্রম স্বাভাবিক হওয়ায় চার্জ শুনানির নতুন দিন ধার্য করেছেন বিচারক।’

২০১৬-এর ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে জিয়াউর রহমান ও খালেদা জিয়া’র বিরুদ্ধে মানহানির এই মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। পরের বছরের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান (তদন্ত) অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দেন।

মামলার অন্য আসামি বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মৃত হওয়ায় তাঁকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

শেয়ার করতে ক্লিক করুন