খালেদা জিয়াকে মুক্তি দিলে পালিয়ে যাবেন না, বলছে পরিবার

874
শেয়ার করতে ক্লিক করুন

এবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তি চায় পরিবার। এ আর্জি জানানো হয়েছে সরকারকে। এ বিষয়ে মতামত চূড়ান্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে আইন মন্ত্রণালয়। যদিও এ নিয়ে খোলাসা করেননি আইনমন্ত্রী আনিসুল হক।

গেলো বছর করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর মার্চে সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে মুক্ত পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর কয়েক দফায় বাড়ানো হয় তার মুক্তির মেয়াদ। সবশেষ চলতি বছর মার্চে তার মুক্তির মেয়াদ বাড়ানো হয় ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাই আবার সরকারের শরণাপন্ন খালেদা জিয়ার পরিবার। খালেদা জিয়ার পক্ষে তার ভাই শামীম ইস্কান্দার গেলো সপ্তাহে এ আবেদনটি করেছেন। যেটি পরবর্তীতে মতামতের জন্য পাঠানো হয় আইনমন্ত্রণালয়ে। মঙ্গলবার বিকেল তিনটায় সেই মতামত চূড়ান্ত করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে ফেরত পাঠানো হয়েছে। যদিও মতামতে কি রয়েছে তা জানাতে চাননি আইনমন্ত্রী আনিসুল হক।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলছেন সরকার খালেদা জিয়াকে মুক্তি দিলে সে পালিয়ে যাবে না। এভাবে আর কত আবেদন করা যায় বলেও মন্তব্য করেন তিনি। বিদেশ নিতে সরকারকে মানবিক হতে আহ্বান জানান সেলিমা ইসলাম।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এখন জার্মানিতে রয়েছেন। ফিরবেন ১০ সেপ্টেম্বর। এরপর এ আবেদনের চূড়ান্ত নিষ্পত্তি হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

শেয়ার করতে ক্লিক করুন