টাকা দিলে একদিনেই মিলছে করোনার টিকা

981
শেয়ার করতে ক্লিক করুন

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে টাকা দিলেই মিলছে টিকা। দেড় থেকে আড়াই হাজার টাকার বিনিময়ে একদিনেই ফাইজারের টিকা পাচ্ছেন প্রবাসীরা। সোহরাওয়ার্দী হাসপাতালের টিকা কেন্দ্রে দেখা গেছে এমন চিত্র। টাকার বিনিময়ে টিকা পাইয়ে দেবার এ অপকর্মের পেছনে কাজ করছে হাসপাতালটির কয়েকজন আনসার সদস্য ও দালালদের সিন্ডিকেট।

সোহরাওয়ার্দী হাসপাতালে ফাইজারের টিকা নিতে আসা প্রবাসীদের এমন একাধিক অভিযোগ শুনে এ বিষয়ে তদন্তে নামে ইনডিপেনডেন্ট টিম।

হাসপাতালের সামনে অপেক্ষা করছেন অনেক টিকাপ্রত্যাশী। এদেরই একজন, মাহমুদুল জানালেন দুই হাজার টাকা দিয়ে এসএমএসএর জন্য অপেক্ষা করছেন তিনি। এর মাত্র ৩০ মিনিটের মাথায় মাহমুদুলের ফোনে চলে এলো টিকার এসএমএস।

পরে ইনডিপেনডেন্ট টিমেরই একজন টিকাপ্রত্যাশী সেজে কথা বলার চেষ্টা করলেন হাসপাতালের সামনে দায়িত্ব পালন করা এক আনসারের সাথে। প্রথমে ধরা দিতে না চাইলেও পরে তিনি জানালেন, ২৫০০ টাকা দিলে আজই আসবে টিকার মেসেজ।

আনসার হারিস জানান তিনি এখানে নতুন। টাকার বিনিময়ে টিকা পাইয়ে দেবার এ কাজে জড়িত সিনিয়র আনসারদের একটি সিন্ডিকেট। এদিকে শুধু আনসাররাই নয় একাজে জড়িত আছেন আরো অনেকেই বলে জানান দালাল চক্রের এক সদস্য।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক খলিলুর রহমান বলেন, টিকা নিয়ে এমন নৈরাজ্যের কারণে ইতোমধ্যেই ১৫ আনসারকে বদলি করা হয়েছে।

সরবরাহজনিত কারণে কিছুদিন ফাইজারের টিকাদান বন্ধ থাকার পর বুধবার থেকে ঢাকার ৭ হাসপাতালে আবার শুরু হয়েছে টিকা কার্যক্রম। দেশে গত সাতই ফেব্রুয়ারি থেকে করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয়। এখন অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্না ও সিনোফার্মের টিকা দেয়া হচ্ছে।

তবে টিকা নেয়ার জন্য নাম নিবন্ধন করে দীর্ঘ সময় পার হলেও অনেকেই পাচ্ছেন না টিকা গ্রহণের এসএমএস। আর কিছু দালাল চক্র এই সুযোগটাকে কাজে লাগিয়ে হাতিয়ে নিচ্ছেন টাকা।

শেয়ার করতে ক্লিক করুন