মৃত্যু শনাক্ত দুই’ই বেড়েছে

1056
শেয়ার করতে ক্লিক করুন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ২৩৩ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৬৮ জনের। এবং শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে ২৪ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়। একই সময়ে রোগী শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ১৪৪ জন। এছাড়াও ২১ সেপ্টেম্বর ২৬, ২০ সেপ্টেম্বর ২৬, ১৯ সেপ্টেম্বর ৪৩, ১৮ সেপ্টেম্বর ৩৫, ১৭ সেপ্টেম্বর ৩৮, ১৬ সেপ্টেম্বর ৫১ জনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ১৪১ জনের। পরীক্ষা করা হয় ২৭ হাজার ১৪১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৫ লাখ ৭৯ হাজার ১১১টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ১৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৪১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯ হাজার ২০২ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করতে ক্লিক করুন