একদিনের ব্যবধানে বাড়ল মৃত্যু ও শনাক্ত

1038
শেয়ার করতে ক্লিক করুন

করোনাভাইরাসে একদিনের ব্যবধানে বেড়েছে মৃত্যু ও শনাক্ত। সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪৭০ জনে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১০ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ১৫ লাখ ৫৩ হাজার ৮৭৩ জন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছিল ২৫ জনের এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ২১২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ১৯৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ৫০৫টি। আর নমুনা পরীক্ষা করা হয় ২৯ হাজার ১৮৬টি। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৬ লাখ ৭৬ হাজার ১২৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ০৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ১৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে ৫, খুলনায় ৫, রাজশাহীতে ৩, বরিশালে ২, রংপুরে ২জন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে কেউ মারা যাননি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করতে ক্লিক করুন