কেমন হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি?

757
শেয়ার করতে ক্লিক করুন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি উন্মোচন করা হয়েছে। সোমবার (১১ অক্টোবর) রাজধানীর একটি স্থানীয় হোটেলে তা উন্মোচন হয়। দুই ডিজাইনের জার্সির একটিতে প্রাধান্য দেয়া হয় সবুজ রঙ, আরেকটিতে লাল।

এসময় জাতীয় দলের দুই সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন এবং ব্র্যাক এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে আন-অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে যে জার্সি পরে খেলে টাইগাররা, সেটিই বিশ্বকাপে হোম অর্থাৎ মূল জার্সি হিসেবে থাকছে। সবুজ রঙের এ জার্সির কাঁধে ব্যবহার করা হয়েছে লাল রঙ। ২০০৫ ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট সিরিজে পরা জার্সির সঙ্গে এর সঙ্গে মিল রয়েছে। আর লাল রঙের অ্যাওয়ে জার্সির নিচের দিকে আছে সবুজ রঙ।

আকরাম বলেন, ‘বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন। যত আরামদায়ক পাওয়া যায়, ততই আমাদের জন্য ভালো।’

বাংলাদেশের রেপ্লিকা বিশ্বকাপ জার্সি বিক্রির স্বত্ব পেয়েছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানটি গত কয়েক বছর ধরে জাতীয় দলের জার্সি তৈরি করছে।

হস্ত ও কারুশিল্প ব্যবসায় প্রতিষ্ঠান আড়ংয়ের মাধ্যমে দেশের ক্রিকেটপ্রেমীরা জার্সি কিনতে পারবেন।এবার মাহমুদউল্লাহদের জন্য প্লাস্টিক বর্জ্য (রিসাইকেলড প্লাস্টিক) থেকে জার্সি তৈরি করা হয়েছে।

আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর।প্রথম রাউন্ডের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে লাল-সবুজ প্রতিনিধিদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

শেয়ার করতে ক্লিক করুন