ব্যবসায়ীদের সংগে কথা বলার পর পেঁয়াজের দাম কমেছে: বাণিজ্যমন্ত্রী

720
শেয়ার করতে ক্লিক করুন

ব্যবসায়ী নেতাদের সংগে কথা বলার পর মঙ্গলবার পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা কমেছে এবং আগামী এক মাসের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী।
উচ্চমাত্রার প্রবৃদ্ধি, টেকসই উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিশ্বব্যাংকের অর্থায়নে এক্সপোর্ট কম্পেটিটিভনেস ফর জবস (ইসিফরজে) ফ্ল্যাগশিপ প্রকল্প বাস্তবায়ন করছে বাণিজ্য মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে গাজীপুরে কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে সেন্টার অব এক্সিলেস ফর ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনলজির ভিত্তি প্রস্তর স্থাপন করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মল হক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেখানে পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়ে কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি করা পণ্যে বিশ্ববাজারে দাম বৃদ্ধি, পরিবহন সমস্যা ও ভারতে অতিরিক্ত বৃষ্টির কারণে দ্রব্যমুল্য বাড়ার প্রভাব পড়েছে বাংলাদেশেও। তাঁর দাবি, পেঁয়াজের দাম এরই মধ্যে কমতে শুরু করেছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, গতকাল ব্যবসায়ী নেতাদের সংগে কথা বলার পর আজকে আমরা লক্ষ্য করেছি যে, পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা কমে গেছে। আমরা মনে করছি, নতুন পেঁয়াজ আসা পর্যন্ত আরও এক মাস একটু চাপ থাকবে। তবে আমরা চেষ্টা করছি, অন্য সোর্চ থেকে পেঁয়াজ নিয়ে আসার জন্য।

বঙ্গবন্ধু হাইটেক সিটি নিয়ে নিজের উচ্চাশার কথা তুলে ধরেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। বলেন, আগামী দুই বছরের মধ্যে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে দুই লাখেরও বেশি লোকের কর্মসংস্থান হবে।

এই সেন্টারে চামড়া ও চামড়াজাত পণ্য, পাদুকা, প্লাস্টিক এবং লাইট ইঞ্জিনিয়ারিং খাতে শিল্পসমূহের জন্য টেকসই প্রযুক্তিগত সেবাখাতকে অগ্রাধিকার দেয়া হবে।

শেয়ার করতে ক্লিক করুন