`ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির ধারা বয়ে চলছে বিএনপি`

824
শেয়ার করতে ক্লিক করুন

৭৫-এর ১৫ আগস্ট থেকে হত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির যে ধারা, সেই ধারার উত্তরাধিকার এখনো বিএনপি বয়ে চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সোমবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেল-এর জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এই মন্তব্য করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘হত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির কারণে বহু কষ্টে অর্জিত গণতন্ত্রের ওপর আঘাত এসেছে। কাজেই আজকের দিনে আমাদের শপথ হোক- বাংলাদেশের অর্জন, উন্নয়নের বিরুদ্ধে যে সাম্প্রদায়িক অপশক্তির যে ডাল-পালার বিস্তার লাভ করেছে। এই বিষবৃক্ষ ও ডালপালা উপরে ফেলতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মানব সভ্যতার ইতিহাসে ৭৫-এর ১৫ আগস্ট নৃশংসতম হত্যাকাণ্ড হয়েছে। যে হত্যাকাণ্ডের শিকার হয়েছে শেখ রাসেল-এর মতো অবুঝ শিশুও। অথচ বিশ্বের ইতিহাসে কোনো শিশু হত্যা কাণ্ডের টার্গেট হয়নি। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে টার্গেট করে হত্যা করা হয়েছে। রাসেল ছিলেন মেধাবী, বুদ্ধিদীপ্ত, বিনয়ী ও সম্ভবনাময়ী। তার মধ্যে ছিলো ভবিষ্যৎ নেতৃত্বের ছাপ।’

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছোট ভাই শহীদ শেখ রাসেল-এর জন্মদিনে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। এসময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের-এর নেতৃত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি ও আফম বাহাউদ্দীন নাছিমসহ দলের নেতারা।

শেয়ার করতে ক্লিক করুন