চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের গ্রুপে শ্রীলঙ্কা

668
শেয়ার করতে ক্লিক করুন

গুরুত্বহীন ম্যাচ, দুই দলের শক্তির পার্থক্য পরিষ্কার। দলীয় অর্ধশত করতে না পারা নেদারল্যান্ডসকে ৮ উইকেটে পরাজিত করলো শ্রীলঙ্কা। এ জয়ের ফলে বাংলাদেশের গ্রুপে পড়লো শ্রীলঙ্কা। যেখানে অন্য দলগুলো হলো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ।

শুক্রবার (২২ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ৮টায়।

নেদারল্যান্ডেসের দেয়া ৪৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানেই খালি হাতে ফিরে যান পাথুম নিশাঙ্কা। এরপর দলীয় ৩১ রানে চারিথ আসালাঙ্কা ১০ বলে ৬ রান করে পল ফন মিকেরেনের বলে ক্লাসেনকে ক্যাচ দিয়ে বিদায় নেন। তৃতীয় উইকেটে অভিজ্ঞ কুশল পেরেরা আভিষ্কা ফার্নান্দোকে সঙ্গে করে জয় নিয়ে মাঠ ছাড়েন। পেরেরা ২৪ বলে ৬ চারের সাহায্যে ৩৩ রান করে অপরাজিত থাকেন।

নেদারল্যান্ডসের হয়ে ব্রেন্ডন গ্লোভার ও পল ফন মিকেরেনে প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে লঙ্কান বোলারদের দাপটে মাত্র ৪৪ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ইনিংস কলিন অ্যাকারম্যানের ১১ রান। এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে কোনো দলের দ্বিতীয় সর্বনিম্ন ইনিংস। প্রথমটিই একই দলের একই প্রতিপক্ষের বিপক্ষে। ২০১৪ সালে চট্টগ্রামে শ্রীলঙ্কা নেদারল্যান্ডসকে অলআউট করে দিয়েছিল মাত্র ৩৯ রানে।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লাহিরু কুমারা ৭ রানে ৩টি, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৯ রানে ৩টি আর মাহিশ থিকশানা ৩ রানে নেন ২ উইকেট।

শেয়ার করতে ক্লিক করুন