রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকাণ্ডের ঘটনায় মামলা, গ্রেফতার ১০

707
শেয়ার করতে ক্লিক করুন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদরাসায় হামলা চালিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় ১০ জনকে গ্রেফতার করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।
শুক্রবার থেকে শনিবার পর্যন্ত একাধিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রবিবার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) শিহাব কায়সার খান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হত্যার ঘটনায় নিহত আজিজুল হক-এর বাবা নুরুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নাম ও অজ্ঞাত আরও ২০০-২৫০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করেন। এই মামলার এজাহারনামীয় পাঁচ জন ও সন্দেহভাজন পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে তিন জন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারবেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন(৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০), মোহাম্মাদ আমিন (৪৮)। এর মধ্যে মুজিবুর রহমান-এর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় আরেকটি মামলা করেন।

শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার এফডিএমএন ক্যাম্প-১৮ এইচ-৫২ ব্লকের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ মাদরাসায় অবস্থানরত ছাত্র-শিক্ষকের উপর হামলা চালানো হয়। এসময় এলোপাতাড়ি গুলি চালায়। পরে গুলিবিদ্ধদের কুপিয়ে এবং জবাই করে হত্যা করা হয়।

শেয়ার করতে ক্লিক করুন