বায়োপসির জন্য নমুনা সংগ্রহ খালেদার

665
শেয়ার করতে ক্লিক করুন

বায়োপসির জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শরীর থেকে নমুনা নেওয়া হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে আসলে তাঁর কী হয়েছে। বায়োপসির জন্য আজ সোমবার সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ছোট অস্ত্রোপচার করা হয় তাঁর।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন। খালেদা জিয়ার পরিস্থিতি সম্পর্কে জানানোর জন্যই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার একটি মাইনর অপারেশন হয়েছে। তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা দেখলেন, বিএনপি চেয়ারপারসনের একটি বায়োপসি করার প্রয়োজন। এক জায়গায় ছোট লাম্প রয়েছে। এ কারণে তার ন্যাচার জানার জন্য বায়োপসি করা রয়েছে। তবে অপারেশন করার পর সুস্থ রয়েছেন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসেনের ব্যক্তিগত এই চিকিৎসক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আরও বলেন, বায়োপসি করার পরিপ্রেক্ষিতে ফল পেতে সময় লাগে। এক্ষেত্রে ৭২ ঘণ্টা সময় লাগতে পারে। আবার কখনো কখনো এ ধরনের অপারেশনের পর ১৫-২১ দিন পর্যন্তও সময় লাগে। এ বিষয়ে এখনই কিছু বলা সম্ভব না।

ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া এখন আইসিইউতে রয়েছেন। বায়োপসি ডায়গনস্টিক পার্ট, এরপরের চিকিৎসা কী হবে তা পরে ঠিক হবে। অপারেশনের পর ছেলে তারেক রহমান, ছোট ভাই শামীম ইস্কান্দার এবং ছোট ছেলের স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিথির সঙ্গে কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন।

শেয়ার করতে ক্লিক করুন