আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নেই: ফখরুল

684
শেয়ার করতে ক্লিক করুন

আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নেই। তারা কোনো সমস্যার সমাধান করতে পারেনি। তারা আজ সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করে। মানুষের অধিকার ব্যাহত করে। বিভিন্নভাবে জনমানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আমাদের ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা। ৫ শতাধিক মানুষকে তারা গুম করেছে। সহস্রাধিক মানুষকে তারা হত্যা করেছে। আজকেও তারা পঞ্চাশের বেশি নেতাকর্মীকে তারা গ্রেপ্তার করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে গ্রেপ্তার হওয়া সব নেতাকর্মীকে মুক্তি এবং সব মামলা প্রত্যাহারের জন্য আমরা দাবি জানাচ্ছি। যে ক্ষতি হয়েছে, আমরা ক্ষতিপূরণ চাই। যাদের হত্যা করা হয়েছে, আমরা তাদের ক্ষতিপূরণ চাই।

তিনি বলেন, দেশে সরকার পরিবর্তন এখন জনগণের দাবি। আওয়ামী লীগের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তারা কোনো সমস্যাই সমাধান করতে পারেনি। তারা আজ সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করে। মানুষের অধিকার ব্যাহত করে। বিভিন্নভাবে জনমানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, পদত্যাগ করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় একটি নতুন, গ্রহণযোগ্য নির্বাচন দেন। যেন সবাই ভোট দিতে পারে। তাদের পছন্দের প্রতিনিধিদের নির্বাচিত করতে পারে।

শেয়ার করতে ক্লিক করুন