টি-টোয়েন্টি বিশ্বকাপ ইংল্যান্ডের সাথে প্রথম সাক্ষাতে হেরে গেল বাংলাদেশ

671
শেয়ার করতে ক্লিক করুন

ইংল্যান্ডের সাথে প্রথম সাক্ষাতে হেরে গেল বাংলাদেশ
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ইংল্যান্ডের সঙ্গে প্রথম সাক্ষাতেই হেরে গেল বাংলাদেশ। টাইগারদের দেয়া ১২৫ রানের টাগের্টে ব্যাট করেতে নেমে ২৯ বল বাকি থাকতেই ৮ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে ওপেন করতে এসে জেসন রয় এবং জস বাটলারের জুটি থেকে আসে ৩৯ রান। নাসুমের শিকার হয়ে ব্যক্তিগত ১৮ রানে ফিরে যান জস বাটলার। এরপর দলীয় ১১২ রানের মাথায় ৬১ রান করে ফেরেন জেসন রয়। জনি বেয়ারস্টোকে সাথে নিয়ে আট উইকেটের জয় নিশ্চিত করেন ডেভিড মালান। মালান ২৮ এবং বেয়ারস্টো ৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ নেন একটি করে উইকেট।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৪ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

বরাবরের মতোই ওপেনিংয়ে সাফল্য নেই বাংলাদেশের। ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও ব্যতিক্রম হলো না এই ধারাবাহিকতার। যথারীতি ব্যর্থ দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম। দলীয় ১৪ রানের মাথায় লিটন দাশের বিদায়ের পরেই কোনো রান যোগ না করেই ফেরেন নাঈমও। একই ওভারে লিটন-নাঈমকে পরপর ফিরিয়ে দেন ইংলিশ স্পিনার মঈন আলী। শুরুতে দুই ওপেনারকে হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ।

ওয়ানডাউনে ব্যাট করতে নেমে টিকতে পারেননি সাকিব আল হাসানও। ক্রিস ওকসের বলে বিদায় নেন তিনি। এরপর ফেরেন মুশফিকুর রহিম। তাই চরম বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর রান আউট হয়ে ৭৩ রানের মাথায় আফিফ ফিরে যাওয়ার পরই মাহমুদউল্লাহও পথ ধরেন প্যাভিলিয়নের। এরপর নাসুম আহমেদের ঝড়ো ব্যাটিংয়ে রানের সংগ্রহ কিছুটা বাড়ে টাইগারদের।

ইংল্যান্ডের হয়ে টাইমাল মিলস নেন তিনটি, মঈন আলী এবং লিভিংস্টন নেন দুইটি করে উইকেট। ক্রিস ওকস নেন একটি উইকেট।

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে প্রথমবারের মতো একে অপরের বিপক্ষে খেলতে নামে এই দুই দল।

শেয়ার করতে ক্লিক করুন