‘শীতকালে করোনা দেখা দিতে পারে, সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন’

662
শেয়ার করতে ক্লিক করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতের আগমনে দেশে আবারও করোনা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং মাস্ক ব্যবহারের আহ্বান পুনর্ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) এক অনুষ্ঠানে নিজের ত্রাণ গুদামে কম্বল গ্রহণকালে তিনি এ আহ্বান জানান। এ সময় দুঃস্থদের জন্য ২৬ লাখ ৪৫ হাজার কম্বল দেয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংক (বিএবি)।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেখা যাচ্ছে যখনই শীতকাল আসছে, পৃথিবীর সব দেশেই আবার করোনা দেখা দিচ্ছে। ইউএসএ, ইংল্যান্ড বা ইউরোপের দেশগুলোতে এর প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। কাজেই বাংলাদেশের সবাইকে সতর্ক থাকার জন্য আমি অনুরোধ করছি।’

শেখ হাসিনা বলেন, ‘শীতকাল এলেই একটু ঠাণ্ডা লাগে, সর্দি-কাশি হয়। এটা হলেই করোনা আমাদের সাইনাসে গিয়ে বাসা বানাতে পারে। কাজেই, সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। প্রত্যেককে মাস্ক পরতে হবে। খাদ্যতালিকায় ‘ভিটামিন সি’ যাতে একটু বেশি থাকে এবং যেন ঠাণ্ডা না লাগে, সেদিকে নজর দিতে হবে।’

তিনি বলেন, টিকা দেয়ার পর কারও করোনা হলে হয়তো ক্ষতির পরিমাণটা বেশি হবে না। তবে তার থেকে ছড়াতে পারে। তাই মাস্কটা ব্যবহার করতেই হবে।

এ ব্যাপারে প্রচারের ওপর গুরুত্বারোপ করে সরকার প্রধান বলেন, সবাইকে সতর্ক করার বিষয়ে প্রচার দরকার। একটু সতর্ক হলে এই করোনা আর বাংলাদেশের মানুষের কোনও ক্ষতি করতে পারবে না।

শেয়ার করতে ক্লিক করুন