‘খালেদা’র রোগকে রাজনৈতিক হাতিয়ার বানাতে মরিয়া বিএনপি’

783
শেয়ার করতে ক্লিক করুন

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া’র সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। বিএনপি যদি চায় বেগম জিয়া’র সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে, দেশের সবচেয়ে বড় চিকিৎসক দিয়ে মেডিকেল বোর্ড গঠন করে তার আসলে কী হয়েছে; সেটি পরীক্ষা-নিরীক্ষা করা যেতে পারে। সেগুলোর তোয়াক্কা না করে শুধু বিদেশে নিয়ে যাওয়ার যে দাবি তুলছে, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।
ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া’র অসুস্থতাকে পুঁজি করে রাজনৈতিক উদ্দেশ্যে তাঁকে বিদেশে নিয়ে যেতে চায় বিএনপি। চিকিৎসার পরিবর্তে খালেদা’র রোগকে রাজনৈতিক হাতিয়ার বানাতে মরিয়া তারা।

শুক্রবার (২৬ নভেম্বর) কক্সবাজার বিমানবন্দরে সাংবাদিকদের ব্রিফিংকালে এই কথা বলেন মন্ত্রী। ড. হাছান মাহমুদ বলেন, বিদেশে গিয়ে বেগম জিয়া রাজনীতি করতে পারেন। যেটি এখন করছেন তারেক রহমান।

মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি এবং তাঁর সাজা মওকুফ করা হয়নি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ভাষায় বেগম জিয়া’র স্বাস্থ্য নিয়ে কথা বলছেন, তাতে মনে হচ্ছে বেগম জিয়া’র প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়েছেন তা অনুধাবন করতে ব্যর্থ হয়েছে বিএনপি। তাই ভাবতে হচ্ছে, তাঁকে আবার কারাগারে ফেরত পাঠানো যায় কি না?

শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে তথ্যমন্ত্রী বিমানযোগে কক্সবাজার পৌঁছান। তাঁকে স্বাগত জানান কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সহ-সভাপতি রেজাউল করিম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, অ্যাডভোকেট আয়াছুর রহমানসহ রাজনৈতিক ও সাংবাদিক নেতারা। সন্ধ্যায় কক্সবাজারের ইনানী’র একটি হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ‘১০ বিশেষ তরুণকে পুরস্কার প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন মন্ত্রী।

শেয়ার করতে ক্লিক করুন