শর্ত দিয়ে হলেও খালেদার বিদেশে চিকিৎসার অনুমতি চায় বিএনপি

494
শেয়ার করতে ক্লিক করুন

শর্ত দিয়ে হলেও খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি চায় বিএনপি। সম্মানজনক শর্ত হলে অবশ্যই সেটি বিবেচনা করা হবে। এসব কথা বলেছেন বিএনপির ৩ কেন্দ্রীয় নেতা।
হাসপাতলের সিসিইউতে থাকা দলের চেয়ারপার্সনের উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ নেয়ার অনুমতি চায় বিএনপি। হোক তা শর্ত সাপেক্ষ।

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর (বীর উত্তম) বলেন, ‘আমরা চাই খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা সরকার করুক। আমরা বলেছি এখানে শর্তের কোন প্রয়োজন নেই। এরপরও যদি সরকার শর্ত দেয় তাহলে তা যুক্তিসঙ্গত হলে আমরা মেনে নেব। আগে তার জীবন বাঁচানোটা জরুরি।’

দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দুটি শর্ত মেনেই সাময়িক মুক্তি পেয়েছেন। প্রয়োজনে আরও শর্ত জুড়ে দিয়ে হলেও বিদেশে তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে চান নেতারা।

এ বিষয়ে দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, খালেদা জিয়া তো অসুস্থতার কারণে সেভাবে রাজনীতিতেই নাই। তারপরও যদি সরকার আরও শর্ত দিতে চায় তাহলেও দিতে পারে। এখন তার জীবন বাঁচানোটাই বড় ব্যাপার।

শর্ত সম্মানজনক হলে খালেদা জিয়া তা বিবেচনা করে দেখবেন বলে জানান দলটির ভাইস ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। তিনি বলেন, ‘সরকার যদি কোন শর্তও দেয় তবুও কিন্তু কথা বলার একটা সুযোগ তৈরি হবে। খালেদা জিয়া সম্মানিত মানুষ। তার অবস্থানের কথা চিন্তা করে যদি সম্মানজনক শর্ত দেয়া হয় তাহলে আমি মনে করি, তিনিও সেটা বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন।’

বিএনপি নেতাদের মতে, আইনি বাধায় নয়, ক্ষমতাসীন দলের সদিচ্ছার অভাবেই আটকে আছে খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার অনুমতি।

শেয়ার করতে ক্লিক করুন