ইসি গঠনে বিএনপির দায়িত্বশীল ভূমিকা চান কাদের

478
শেয়ার করতে ক্লিক করুন

নির্বাচন কমিশন (ইসি) গঠনে গণতান্ত্রিক রাজনৈতিক দলের যে দায়িত্ব ও কর্তব্য বিএনপি তা অনুসরণ করবে বলে আশাবাদী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২১ ডিসেম্বর) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এই আশা প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আশা করি, একটি গ্রহণযোগ্য ইসি গঠনে বিএনপি সেই পথেই হাঁটবে। একইসঙ্গে বিভ্রান্তিকর মন্তব্য ও অপপ্রচারের নীতি পরিহার করবে। গণতান্ত্রিক রীতি-নীতি এবং সুস্থ রাজনীতির ধারায় ফিরে আসবে তারা। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হবে দলটি।’

তিনি বলেন, বিএনপি কখনো নির্বাচন, সংবিধান এবং প্রচলিত গণতান্ত্রিক রীতিনীতি বিশ্বাস করে না। জনগণ জানে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত সংবিধানকে হত্যা করে বিএনপির জন্ম হয়। আগের মতো তারা চায় হত্যা, ক্যু, ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে ক্ষমতা দখল করতে।

সেতুমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ শুরুর সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করছেন। কিন্তু রাজনৈতিক অপশক্তি চিরাচরিতভাবে এর বিপরীতে অবস্থান করছে। দেশের মানুষকে বিভ্রান্ত করার ঘৃণ্য অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

ইসি গঠনে সার্চ কমিটি প্রস্তুত করতে রাজনৈতিক দলগুলেঅর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের উদ্যোগকে স্বাগত জানান কাদের। তিনি বলেন, এর মাধ্যমে একটি নিরপেক্ষ, শক্তিশালী ও কার্যকর নির্বাচন কমিশন গঠন হবে। এক্ষেত্রে সার্চ কমিটি দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

শেয়ার করতে ক্লিক করুন