শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরাম বিলুপ্ত

666
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক
শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সাধারণ সভায় সংগঠনটিকে বিলুপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে এসসিআরএফ-এর সদস্য হিসেবে থাকা শিপিং বিটের রিপোর্টারদের বিদ্যমান শিপিং রিপোর্টার্স ফোরাম, বাংলাদেশের (এসআরএফবি) সদস্য হিসেবে অন্তর্ভূক্তির সিদ্ধান্তও নেওয়া হয়েছে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এসসিআরএফ এর সহ-সভাপতি অমরেশ রায়ের সভাপতিত্বে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক মহসীনুল করিম লেবু সভাটি পরিচালনা করেন।
সভায় সশরীরে উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি আনিসুর রহমান খান, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ, জাহাঙ্গীর খান বাবু ও হাবিবুর রহমান। এছাড়াও সভাপতি আশীষ কুমার দে, নিখিল ভদ্র, পিনাকী দাশগুপ্ত, জিলানী মিলটন ও রিয়াজ হোসেন এতে ভার্চুয়ালি যুক্ত হন।

সভার প্রস্তাব অনুযায়ী, এসআরএফবি’র সঙ্গে এসসিআরএফ’র একীভূতকরণের সুবিধার্থে এবং নাম পরিবর্তন করে অন্য নামে পরিচালনায় সংগঠনে যুক্ত থাকা সড়ক যোগাযোগ ও রেলওয়ে সেক্টরের প্রতিবেদকদের তেমন আগ্রহ না থাকায় নাম পরিবর্তনের পরিবর্তে এই বিলুপ্তির সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের ফলে এখন থেকে এসসিআরএফ নামে আর কোন সংগঠনের অস্তিত্ব থাকবে না। যদি কেউ এই নামে কোন সংগঠন পরিচালনা করেন, তবে তা নিজ দায়িত্বে করবেন। এর দায়িত্ব বিলুপ্ত কমিটির কেউ নিবেন না বলে বিলুপ্ত সংগঠনের সাধারণ সম্পাদক মহসীনুল করিম লেবু সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

শেয়ার করতে ক্লিক করুন