‘ইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপে কোনো দল অংশ না নিলে সংকট হবে না’

727
শেয়ার করতে ক্লিক করুন

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপে কোনো দল অংশ না নিলে সংকট হবে না।

সোমবার (৩ জানুয়ারি) সকালে বনানীতে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

দলের প্রয়াত সাধারণ সম্পাদকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে হানিফ বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন দেশের রাজনৈতিক অঙ্গনে অত্যন্ত সজ্জন, সৃজনশীল রাজনীতিক। তিনি তার কথা-বার্তা, আচার-আচরণে সব সময় পরিশীলিত ছিলেন। সভ্য রাজনীতি ছিল তার, যা অনুকরণীয় হয়ে থাকবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজকে তিনি আমাদের মাঝে নেই। সময় উপযোগী দায়িত্বশীল আচার-আচারণ, কর্মকাণ্ডের মাধ্যমে তিনি রাজনৈতিক অঙ্গনে যেমন একটি সুদৃঢ় অবস্থা করেছেন, সাধারণ মানুষের মধ্যেও অবস্থা তৈরি করেছেন। এ দেশের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয়। তিনি সারা জীবন অনুকরণীয় হিসেবেই বিবেচিত হয়ে থাকবেন।

তিনি আরও বলেন, আমাদের জাতির ক্রান্তিলগ্নে তার ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে। বিশেষ করে তত্ত্বাবধায়ক সরকারের সময় যখন দুই নেত্রীকে গ্রেপ্তার করে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে একটা নতুন ষড়যন্ত্র শুরু হয়েছিল, তখন সৈয়দ আশরাফুল ইসলামের ভূমিকা দেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

এ সময় সৈয়দ আশরাফুল ইসলামের ছোটবোন ও সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর লিপি জানান, সৈয়দ আশরাফুল ইসলাম তার বাবা সৈয়দ নজরুল ইসলামের দেখানো পথেই আদর্শের রাজনীতি করে গেছেন।

শেয়ার করতে ক্লিক করুন