তৃতীয় দিনশেষে ৭৩ রানে এগিয়ে বাংলাদেশ

716
শেয়ার করতে ক্লিক করুন

মাউন্ট মঙ্গানুইতে ৭৩ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। হাতে আছে এখনো ৪ উইকেট। বাংলাদেশের হয়ে এখন উইকেটে আছে ইয়াসির রাব্বি ও মেহেদি মিরাজ। স্কোরবোর্ডে ৪০১ রান নিয়ে চতুর্থ দিনের শুরু করবে বাংলাদেশ দল।

তৃতীয় দিনের প্রথম দুই সেশন টাইগাররা নিজেদের করে নিলেও শেষ সেশনে লিটন-মুমিনুলের কাঁটা পড়া কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে। শেষভাগে স্বাগতিকদের সাফল্য এনে দিয়েছেন ট্রেন্ট বোল্ট। এই দিনে এই পেসারের শিকার তিনটি।

লিটন-মুমিনের সেঞ্চুরি হাতছাড়া

মুমিনুল হক আর লিটন দাস- দুজনই নিজেদের সেঞ্চুরির খুব কাছকাছি ছিলেন। তবে এদের মনের ইচ্ছা অপূর্ণই রেখে দিলেন ট্রেন্ট বোল্ট। ৮৮ করা মুমিনুলকে লেগ বিফোরের ফাঁদে এবং ৮৬ করা লিটনকে ফিরিয়েছেন ক্যাচ আউট করে। আর এতেই ১৫৮ রানের জুটি গড়া এই দুজন এখন অবস্থান করছেন সাজঘরে।

৯ রানের ব্যবধানে লিটন-মুমিনুল ফেরার পরে ক্রিজে এসেছেন ইয়াসির আলী রাব্বি আর মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশ ইতোমধ্যে ৪৭ রানের লিড নিয়েছে। ১৪৭ ওভার শেষে টাইগারদের দলীয় সংগ্রহ ৬ উইকেটে ৩৭৫ রান। এখনো দিনের প্রায় ১০ ওভারের মতো বাকি।

লিড পেল বাংলাদেশ

মাউন্ট মঙ্গানুই টেস্টে লিড পেল বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড গুটিয়ে গিয়েছিল ২৩৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ লিড নিয়েছে ১ রানে।

২০১৭ সালে ওয়েলিংটন টেস্টের পর এই নিয়ে দ্বিতীয়বারের মতো কিউই কন্ডিশনে প্রথম ইনিংস শেষে এগিয়ে টাইগাররা। লিটন দাস আর মুমিনুল হক জুটিতে এখন বড় লিডের পথে সফরকারীরা।

জোড়া হাফ সেঞ্চুরিতে তিনশ পার বাংলাদেশের

১১৫ ওভারে দলীয় তিনশ পার করেছে বাংলাদেশ। তৃতীয় দিনের শুরুতেই মাহমুদুল হাসান জয় আর মুশফিকুর রহিমের বিদায়ে যে চাপে পড়েছিল সফরকারীরা, সেখান থেকে উদ্ধার করেছেন মুমিনুল হক আর লিটন দাস জুটি। শতরানের জুটিতে দুজনই তুলে নিয়েছেন নিজেদের ব্যক্তিগত অর্ধশতক।

এই প্রতিবেদন লেখার সময়ে এরই মধ্যে ৫০ রান করে ফেলেছেন লিটন। অন্য প্রান্তে মুমিনুল অপরাজিত ৬১ রানে। এরই মধ্যে জুটিতে ১০২ রান হয়ে গেছে। বাংলাদেশের রান এই মুহূর্তে ১১৮ ওভারে ৪ উইকেটে ৩০৪, নিউজিল্যান্ডের চেয়ে পিছিয়ে আর ২৪ রানে।

শেয়ার করতে ক্লিক করুন