ফিফা দ্য বেস্ট: সেরা তিনে মেসি, লেভানডভস্কি ও সালাহ

973
শেয়ার করতে ক্লিক করুন

২০২১-ফিফা দ্য বেস্ট পুরস্কারের জন্য ১১ জনের তালিকা কাটছাঁট করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সংক্ষিপ্ত সেরা তিনে স্থান পেয়েছেন পিএসজির আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, বায়ার্ন মিউনিখের পোলিশ গোলমেশিন রবার্তো লেভানডভস্কি এবং লিভারপুলের মিশরীয় রাজপুত্র মোহামেদ সালাহ।

বর্ষসেরা পুরুষ ফুটবলার নির্বাচনের শেষ ধাপে শুক্রবার (৭ জানুয়ারি) এ তিনজনের নাম প্রকাশ করে ফিফা। এর আগে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা দেয় আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন।

সেই তালিকায় মেসি, লেভানডভস্কি ও সালাহ ছাড়া আরও ছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো, নরওয়ের আর্লিং হল্যান্ড, ব্রাজিলিয়ান প্রিন্স নেইমার ও জর্জিনহো, ফ্রান্সের ক্ষীপ্রগতির ফুটবলার এনগোলো কন্তে, কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমা এবং বেলজিয়ামের কেভিন ডি ব্রুইন। তবে চূড়ান্ত ধাপে বাদ পড়েছেন পরের ৮ জন।

সর্বোপরি, এবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে রয়েছেন মেসি।তবে দ্বিতীয়বারের মতো বর্ষসেরা হতে পারেন দুর্দান্ত মৌসুম পার করা লেভানডভস্কি।এছাড়া ফর্মের তুঙ্গে থাকা মিশরীয় রাজপুত্র সালাহও প্রথমবার পুরস্কারটি শোকেসে ভরতে পারেন।

একই দিন নারী বর্ষসেরা ফুটবলারের তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। সেরা তিনে ঠাঁয় পেয়েছেন জেনিফার হারমোসো (স্পেন/বার্সেলোনা), সাম কের (অস্ট্রেলিয়া/ চেলসি এফসি) এবং অ্যালেক্সিয়া পুতেলাস (স্পেন/বার্সেলোনা)।

উল্লেখ্য, আগামী ১৭ জানুয়ারি জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে জানানো হবে বর্ষসেরা পুরুষ ও নারী ফুটবলারের নাম।

শেয়ার করতে ক্লিক করুন