‘সড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখতে নিরলসভাবে কাজ করছে সরকার’

819
শেয়ার করতে ক্লিক করুন

সারা দেশের সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখতে সরকার নিরলসভাবে কাজ করছে জানিয়ে সবাইকে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে দেশের কয়েকটি স্থানের সড়ক মহাসড়কে সরকারের চারটি প্রকল্প উদ্‌বোধনকালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘রাজধানী ঢাকাসহ সারা দেশের সড়ক-মহাসড়ক যানজটমুক্ত ও নিরাপদ রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। আমার এটা অনুরোধ থাকবে সকলের কাছে–দুর্ঘটনা কেন ঘটল, কী কারণে ঘটল এবং কার দোষে ঘটল, সেটা বিবেচ্য বিষয়, সেটা খুঁজে দেখা দরকার।’

পথচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘ট্রাফিক নিয়ম সম্পর্কে সবার জ্ঞান থাকা দরকার এবং সেটা মেনে চলা দরকার। প্রতিটি স্কুল কলেজে একেবারে ছোট্টবেলা থেকে ট্রাফিক নিয়মের বিষয়ে শিক্ষা দেওয়া উচিত। প্রত্যেক ইউনিভার্সিটি, কলেজ ও স্কুলে এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে।’

সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে নির্মিত ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজসংলগ্ন আন্ডারপাস, সিলেটে চার লেন মহাসড়ক, রাঙামাটিতে ৫০০ মিটার সেতু এবং কক্সবাজারের বালুখালী থেকে ঘুমধুম মীমান্ত পর্যন্ত সংযোগ সড়কের উদ্‌বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় দেশের বিভিন্ন অঞ্চলে সড়ক মহাড়কের উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সড়ক দুর্ঘটনা নিয়েও কথা বলেন তিনি। পথচারীদের আইন মেনে চলার আহবান জানিয়ে চালকদের প্রশিক্ষণ বাড়ানোর ওপর তাগিদ দেন প্রধানমন্ত্রী।

শেয়ার করতে ক্লিক করুন