আইটি প্রশিক্ষিত বাংলাদেশিদের নিয়োগ করতে মালয়েশিয়াকে অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

684
শেয়ার করতে ক্লিক করুন

বাংলাদেশ থেকে আইটি প্রশিক্ষিত জনশক্তি নিয়োগের বিষয়টি বিবেচনা করতে মালয়েশিয়াকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহর সঙ্গে টেলিফোনে কথোপকথনের সময় এই আহ্বান জানান তিনি। শুক্রবার (২৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

ড. মোমেন বলেন, নিরাপদ-নিয়মিত অভিবাসন চ্যানেলের মাধ্যমে কর্মী পাঠিয়ে মালয়েশিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি ও কর্মকাণ্ডে অবদান রাখতে সরকার প্রস্তুত।
এজন্য সব খাতে মালয়েশিয়াকে বাংলাদেশি জনশক্তি নিয়োগের আহ্বান জানিয়েছেন তিনি।

নেপথ্য কারণ দেখিয়ে মন্ত্রী বলেন, আইটি-প্রশিক্ষিত বাংলাদেশি কর্মীরা মালয়েশিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং কর্মকাণ্ডে আরও অবদান রাখতে পারবেন। মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগের বিষয়ে সমঝোতা স্মারক সইয়ের প্রশংসা করেন ড. মোমেন।

আর দুই দেশের আইসিটি কর্তৃপক্ষের ঘনিষ্ঠ সহযোগিতা গড়ে তুলে ডিজিটাল অর্থনীতিতে সহযোগিতা সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন। বাংলাদেশ-মালয়েশিয়া দ্বিপক্ষীয় সম্পর্কের প্রশংসা করে সম্পর্কটিকে ‘কৌশলগত স্তরে’ উন্নীত করার ওপর জোর দেন তিনি।

এসময় দুই দেশের বিদ্যমান দ্বিপক্ষীয় সহযোগিতার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন ড. মোমেন। উভয় পররাষ্ট্রমন্ত্রী এ বছর বাংলাদেশ ও মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনে সম্মত হন।

শেয়ার করতে ক্লিক করুন