ভূমধ্যসাগরে নিহত বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন

671
শেয়ার করতে ক্লিক করুন

ভূমধ্যসাগরে নিহত সাত বাংলাদেশির মরদেহ দেশে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করেছে ইতালি দূতাবাস।

এ বিষয়ে ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান জানান, ভূমধ্যসাগরে নিহত বাংলাদেশিদের লাশ দেশে পাঠাতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দূতাবাস। সোমবার (৩১ জানুয়ারি) মো. ইরফানুল হকের (কাউন্সিলর শ্রমকল্যাণ) নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে আগামী ছয় থেকে সাতদিনের মধ্যেই নিহতদের লাশ দেশে পাঠাতে সক্ষম হবো আমরা।

এর আগে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারির এই মর্মান্তিক দুর্ঘটনায় যারা প্রাণে বেঁচে গেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন দূতাবাসের শ্রমকল্যাণ বিভাগের কাউন্সিলর এরফানুল হকসহ বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধিরা। তাদের মাধ্যমেই জানা গেছে মৃতদের নাম-পরিচয়।

নিহত সাতজনের পাঁচজনই মাদারীপুর জেলার। তারা হলেন মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, একই উপজেলার পিয়ারপুর গ্রামের জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল ও সদর উপজেলার বাপ্পী, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাজ্জাদ এবং কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাইফুল।

লিবিয়া থেকে যাত্রা করে ভূমধ্যসাগর পাড়ি দেয় বাংলাদেশিদের বহনকারী একটি নৌকা। এটি গত ২৫ জানুয়ারি ল্যাম্পেডুসা দ্বীপে পৌঁছানোর সময় অতিরিক্ত ঠান্ডায় অভিবাসনপ্রত্যাশী সাত বাংলাদেশির মৃত্যু হয়।

শেয়ার করতে ক্লিক করুন