বিশ্বে করোনায় একদিনে শনাক্ত ২৮ লাখ, মৃত্যু ১১ হাজারেরও বেশি

513
শেয়ার করতে ক্লিক করুন

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২৮ লাখ ৫২ হাজার ৬৩৪ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ কোটি ১৭ লাখ ৮৪ হাজার ৯৭৬ জন এবং মৃত্যুর সংখ্যা ৫৭ লাখ ৪ হাজার ৯৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬ লাখ ৯৫ হাজার ৯৪৬ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৩০ কোটি ১৫ লাখ ৬৩ হাজার ৩৪৬ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (২ ফেব্রুয়ারি) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের তালিকায় থাকা শীর্ষ দেশগুলোর মধ্যে রয়েছে- যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ইতালি, কলম্বিয়া, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, পেরু ও ভিয়েতনাম।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ৭ কোটি ৬৫ লাখ ১৪ হাজার ৩৫৬ জন এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়ে ৯ লাখ ১৩ হাজার ৯০৪ জনে।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ১৬ লাখ ২৮ হাজার ৭৫ জন। এছাড়া মোট মৃত্যু হয়েছে ৪ লাথ ৯৭ হাজার ৯৯৬ জন।

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিল এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ১১৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২৮ হাজার ১৩২ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করতে ক্লিক করুন