মন্ত্রীর পরামর্শে অবশেষে দুঃখ প্রকাশ শাবিপ্রবি ভিসির

427
শেয়ার করতে ক্লিক করুন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরামর্শে অবশেষে শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মন্ত্রীর পরামর্শের ২৪ ঘণ্টা না পেরোতেই শিক্ষার্থীদের সাথে ঘটে যাওয়া ঘটনাগুলোকে ‘অনাকাঙ্ক্ষিত’ উল্লেখ করে ভিসি দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

এর আগে গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য কার্যালয়ে ভিসি এবং অন্যান্য শিক্ষকদের সঙ্গে নিয়ে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ওই বৈঠকে শিক্ষার্থীদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনায় দুঃখ প্রকাশ করতে উপাচার্যকে পরামর্শ দেন শিক্ষামন্ত্রী। এরপরই এমন ঘোষণা এল।

যদিও উপাচার্যের এমন দুঃখ প্রকাশের বিষয়ে তাৎক্ষণিক শিক্ষার্থীদের প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

দুঃখ প্রকাশ করা ছাড়াও ওই বৈঠকে মন্ত্রী শিক্ষার স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে অনলাইন বা অফলাইনে দ্রুত শিক্ষা কার্যক্রম চালুর কথা বলেন।

শুক্রবার রাতে শিক্ষামন্ত্রী ক্যাম্পাস ত্যাগের পর গোলচত্বরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় শিক্ষামন্ত্রীর কাছে ৮টি দাবি উপস্থাপন করার বিষয়টি জানান শিক্ষার্থীদের প্রতিনিধি ইয়াসির সরকার।

তিনি বলেন, আমরা শিক্ষামন্ত্রীর কাছে ৮টি দাবি জানিয়েছি। এর মধ্যে আমাদের প্রধান দাবি, উপাচার্যের পদত্যাগ ছাড়া বাকি সবগুলো ইতিবাচকভাবেই নিয়েছেন মন্ত্রী। এগুলো দ্রুত পূরণের আশ্বাসও দিয়েছেন তিনি। উপাচার্যের অপসারণ যেহেতু তার এখতিয়ারভুক্ত নয়, তাই বিষয়টি তিনি আচার্যকে (রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ) অবহিত করবেন বলে জানিয়েছেন।

এদিকে উপাচার্যের পদত্যাগের দাবির মধ্যেই এবার দায়িত্ব পাওয়ার একদিন পর নবনিযুক্ত প্রক্টরের অপসারণ দাবি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

অন্যদিকে উপাচার্যের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে চলমান আন্দোলন একদিনের জন্য স্থগিতের ঘোষণাও দিয়েছেন তারা।

শেয়ার করতে ক্লিক করুন