কোস্টগার্ডে নিজস্ব লোকবল নিয়োগে আইন হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

438
শেয়ার করতে ক্লিক করুন

কোস্ট গার্ডে নিজস্ব লোকবল নিয়োগ করতে আইন হচ্ছে, বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
মঙ্গলবার সকালে কোস্ট গার্ডের সদর দপ্তরে ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, কোস্টগার্ডকে শক্তিশালী করতে আমরা ইতালি থেকে জাহাজ এনেছি। আরও জাহাজ আসবে। সেগুলো পরিচালনা করতে যে লোকবল বর্তমানে আছে তা দিয়ে হচ্ছে না। সেজন্য আমরা আইন সংশোধন করছি। বিজিবির যেমন নিজস্ব বাহিনী তৈরি হয়েছে সেই আদলে কোস্টগার্ডকে একটি বাহিনী হিসেবে তৈরি করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ মাদক উৎপাদক দেশ না হয়েও ভারত আর মিয়ানমারের কারণেই একে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। ৪৭ হাজার কিলোমিটার কোস্টাল এলাকা নিয়ন্ত্রণে বিভিন্ন বাহিনী কাজ করলেও মাদক কারবারিরা বারবার কৌশল বদলে দেশে মাদকের বিস্তার করছে। বিজিবি-কোস্টগার্ড পর্যায়ে আলাপ-আলোচনা চালাচ্ছি। পাশাপাশি বর্ডারকে শক্তিশালী করছি। বর্ডারে সেন্সর ফিট করছি। কোস্টগার্ডে আরও বোট নেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। জিরো টলারেন্স নীতিতে আমরা মাদক নিয়ন্ত্রণ করতে চাই।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, বাংলাদেশ কোনো ড্রাগ প্রডিউসিং কান্ট্রি নয়। এর ভয়াল থাবা থেকে আমাদের প্রজন্মকে রক্ষার জন্য আমরা সর্বশক্তি প্রয়োগ করছি। প্রতিবেশী দেশ যারা এই মাদক তৈরি করে, তাদের সঙ্গে আমরা আলাপ-আলোচনা করছি। বর্ডারে কঠিন ব্যবস্থা নিচ্ছি। কোস্টগার্ডকে আমরা শক্তিশালী করছি। অনেকগুলো উদ্দেশ্যের মধ্যে মাদকও একটি বড় উদ্দেশ্য।

শেয়ার করতে ক্লিক করুন