ইউক্রেনে মার্কিন সৈন্য পাঠাবেন না, সাফ জানালেন বাইডেন

498
শেয়ার করতে ক্লিক করুন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইউক্রেনে লড়াই করার জন্য যুক্তরাষ্ট্রের সৈন্য পাঠানোর কোনো ইচ্ছা নেই তার। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এ কথা জানিয়েছেন।

সাকি এক সংবাদ সম্মেলনে বলেন, সৈন্য না পাঠানোর ব্যাপারে মার্কিন প্রেসিডেন্টের অবস্থান অপরিবর্তিত আছে। আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এদিকে ইউক্রেনে হামলা চালানোর ঘটনায় রাশিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিয়েছেন বাইডেন। এছাড়া মিত্র দেশ জার্মানিতে অতিরিক্ত মার্কিন সেনা মোতায়েন করা হয়েছে। রাশিয়ার ভ্লাদিমির পুতিনকে যুক্তরাষ্ট্র রুখে দাঁড়াবে বলেও ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট।

তিনি বলেন, পুতিনের এই হামলার কারণে আমেরিকানদেরও মূল্য দিতে হবে। তবে যুক্তরাষ্ট্রে জিনিসপত্রের দাম বাড়লেও সেটি অল্প সময়ের জন্য হবে বলে জানিয়েছেন তিনি।

বাইডেন বলেন, আমরা পশ্চিমারা ঐক্যবদ্ধ থাকলে আমাদের ধৈর্য পরীক্ষা করবেন পুতিন। এবং আমরা ঐক্যবদ্ধ থাকব। মূলত রাশিয়ার অর্থনৈতিক ব্যবস্থাকে টার্গেট করে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে ইউক্রেন ও মার্কিন আইনপ্রণেতারা আরও কঠোর পদক্ষেপ নিতে বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন।

শেয়ার করতে ক্লিক করুন