নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধী দলগুলোর প্রতি অনুরোধ সিইসির

340
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল
শেয়ার করতে ক্লিক করুন

নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধী দলগুলোর প্রতি অনুরোধ করেছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সোমবার (২৮ ফেব্রুয়ারি) ইসি কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে এই কথা বলেন তিনি।

এসময় সিইসি বলেন, বিএনপি নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিলেও আমরা তাদেরকে ডাকব। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। তাই নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধী দলগুলোর প্রতি অনুরোধ করছি।

তিনি আরও বলেন, ইসির অসীম ক্ষমতা নেই। তাই সুষ্ঠু ভোট করতে সকল রাজনৈতিক দলগুলোর সহযোগিতা দরকার।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিদ্যমান সাংবিধানিক ব্যবস্থায় আমাদের নির্বাচন করতে হবে। ভোটাররা যেন ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেটি নিশ্চিত করতে চায় ইসি।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে ইসির কনফারেন্স রুমে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে বৈঠকটি শুরু হয়। বৈঠকে শুরুতেই স্বাগত বক্তব্য দেন ইসি সচিব।

আগামী পাঁচবছর দেশের নির্বাচন কর্মযজ্ঞ পরিচালনা করবেন কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন ইসি। গতকাল শপথ গ্রহণের পর আজ থেকে নির্বাচন কমিশনে অফিস শুরু করেছেন কমিশনাররা।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে সিইসি এবং ১০টা ৫ মিনিটের মধ্যে অন্য কমিশনাররা নির্বাচন ভবনে আসেন। ইসি সচিব হুমায়ূন কবীর খোন্দকারের নেতৃত্বে তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

শেয়ার করতে ক্লিক করুন