ইউক্রেন যুদ্ধে যোগ দিচ্ছে ৩ হাজার মার্কিনি!

549
শেয়ার করতে ক্লিক করুন

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে অংশ নিতে বিদেশি স্বেচ্ছাসেবকদের উদ্দেশে ইউক্রেনের আহ্বানে প্রায় ৩ হাজার মার্কিনি সাড়া দিয়েছেন বলে জানিয়েছেন ওয়াশিংটন ডিসিতে ইউক্রেনীয় দূতাবাসের এক প্রতিনিধি।

প্রায় ৩ হাজার মার্কিন স্বেচ্ছাসেবক যোগ দিচ্ছেন ইউক্রেন যুদ্ধে।

ওয়াশিংটন ডিসির এক ইউক্রেনীয় প্রতিনিধি বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার (৬ মার্চ) বিবিসি জানায়, ইউক্রেনীয় ওই প্রতিনিধি ‘ভয়েস অব আমেরিকা’র সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।

ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর থেকে যতই দিন যাচ্ছে ততই জোরালো হচ্ছে সংঘর্ষ। একদিকে ইউক্রেনের দখল নিতে মরিয়া রুশ বাহিনী অন্যদিকে তাদের প্রতিহত করতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে ইউক্রেনের সেনারা।

লাখ লাখ রুশ সেনার বিপরীতে ইউক্রেনের সেনার সংখ্যা খুব বেশি না হলেও দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দৃঢ় নেতৃত্ব ও সাহসী ভূমিকায় এখনো বেশ কিছু অঞ্চল নিজেদের নিয়ন্ত্রণে ধরে রেখেছে কিয়েভ। এর মধ্যেই জেলেনস্কির আহ্বানে সাড়া দিয়ে দেশটির পথে ১৬ হাজারের বেশি বিদেশি যোদ্ধা। যারা সরাসরি ইউক্রেনের হয়ে রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াই করবে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিদেশি যোদ্ধাদের ইউক্রেনে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, রুশ সেনা বাহিনী জানে ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা থেকে তারা কোনো কিছুই অর্জন করতে পারবে না। কৌশলগত কোনো পথেই রুশ বাহিনী এখনো কোনো সফলতা পায়নি বলেও দাবি করেন কমেডিয়ান থেকে প্রেসিডেন্ট বনে যাওয়া ভলোদিমির জেলেনস্কি।

ভলোদিমির জেলেনস্কি বলেন, আমরা আমাদের ঘরবাড়ি, রাস্তাঘাট আবার নির্মাণ করব। রাশিয়াকে বলতে চাই তারা আমাদের যে ক্ষতি করছে তার জন্য চড়া মূল্য দিতে হবে।

শেয়ার করতে ক্লিক করুন