নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে বিএনপি-জামায়াতের ইন্ধন আছে: আওয়ামী লীগ

259
শেয়ার করতে ক্লিক করুন

নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে বিএনপি-জামায়াতের সিন্ডিকেট ব্যবসায়ীরা ইন্ধন জোগাচ্ছে। এমনটা মনে করেন আওয়ামী লীগ নেতারা। তারা বলছেন, আন্তর্জাতিক বাজার ও যুদ্ধের প্রভাব দ্রব্যমূল্যে পড়েছে এবং এই বাস্তবতা সবাইকে মেনে নিতে হবে। ডিবিসি নিউজের সাথে আলাপকালে এসব বলেন নেতারা।
গত কয়েকদিনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন খেটে খাওয়া মানুষ।

দ্রব্যমূল্য বেড়ে যাবার প্রতিবাদে রাস্তায় নেমেছে বিভিন্ন রাজনৈতিক দল। বাম গণতান্ত্রিক জোট ২৬শে মার্চ আধাবেলা হরতাল ডেকেছে।

সাধারণ মানুষের ভোগান্তির কথা স্বীকার করছেন ক্ষমতাসীন দলটির নেতারাও। তারা বলছেন, একটি গোষ্ঠী সরকারকে বেকায়দায় ফেলতে রমজানেও মূল্যবৃদ্ধির পাঁয়তারা চালাচ্ছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, কায়েমি স্বার্থবাদী গোষ্ঠীর সাথে জামায়াত-বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পণ্য দ্রব্যের মূল্য বৃদ্ধির জন্য ব্যবসায়ীদের ইন্ধন দিচ্ছে। যারা মানুষের দুর্ভোগকে কাজে লাগিয়ে পকেটভারী করতে চায় তাদের বিরুদ্ধে এরা কথা বলেনা। আর আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর দায় চাপানো চেষ্টা করে।

আওয়ামী লীগের জেষ্ঠ্য নেতারা বলছেন, দায়িত্বশীলতার সঙ্গেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বাস্তবতা শিকার করে আমাদের দায়িত্বশীল আচরন করতে হবে। কিন্তু তারা তা করছে না। বিশ্ববাজারে মন্দা চলছে। এছাড়া একটি পরিস্থিতি বিরাজমান। এমন পরিস্থিতিতে বিরোধীদল বা সরকারী দল, সবাইকে দায়িত্বশীল হতে হবে।

দ্রব্যমূল্য বৃদ্ধির অজুহাতে একটি মহল দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন নেতারা।

শেয়ার করতে ক্লিক করুন