করোনায় দুশ্চিন্তা নেই, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে: দীপু মনি

255
শেয়ার করতে ক্লিক করুন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে ফের করোনার সংক্রমণ ছড়িয়ে পড়বে–এমন দুশ্চিন্তার কোনো কারণ নেই। ফলে চলমান শিক্ষাপ্রতিষ্ঠান অব্যাহতভাবে চালু থাকবে।

তিনি বলেন, তবে যেকোনো দুর্যোগকালীন পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য ন্যাশনাল এডুকেশন পলিসি চালু করবে সরকার। এ জন্য টাস্কফোর্স গঠন করে জাতীয় নীতিমালা তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। চলতি মাসেই এর অনুমোদন পাওয়া যাবে বলে আশা করছি। ফলে অনলাইন-অফলাইন দুটো মাধ্যমেই শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হবে।

শুক্রবার (১৮ মার্চ) চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসিইউ ইউনিট উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য সরকারের একাধিক মন্ত্রণালয় কাজ করছে। এরই মধ্যে বাজার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে ফিরেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, সারা দেশের মতো চাঁদপুরেও স্বাস্থ্যসেবার আমূল পরিবর্তন হয়েছে। এই হাসপাতালে আইসিইউ চালু হওয়ার পাশাপাশি ভবিষ্যতে ডায়ালাইসিস সেন্টারসহ আরও বেশকিছু সুবিধা যুক্ত করা হবে।

এ সময় চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাহাবুবুর রহমান, সিভিল সার্জন ডা. সাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পিপি রনজিত রায় চৌধুরী চিকিৎসক, নারী নির্যাতন প্রতিরোধ বিশেষ ট্রাইব্যুনালের পিপি সাইদুল ইসলাম বাবু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উদ্যমী নারীদের নিয়ে এসএমই মেলা উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

শেয়ার করতে ক্লিক করুন