ঐতিহাসিক সিরিজ জয়ে ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

377
শেয়ার করতে ক্লিক করুন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সে দেশের মাটিতে প্রথমবারের মতো সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৩ মার্চ) এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী প্রত্যাশা করেন টেস্ট খেলাতেও ক্রিকেট দল জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বুধবার (২৩ মার্চ) দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরকেই ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রোটিয়াদের ১৫৫ রানের টার্গেটে খেলতে নেমে এক উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

তিন ফরম্যাটে এটি লাল সবুজের প্রতিনিধিদের ২০০তম জয়। এ ম্যাচে জেতার ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে তামিম ইকবাল বাহিনী। দক্ষিণ আফ্রিকার মাটিতে এটিই বাংলাদেশের প্রথম সিরিজ জয়।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে টাইগারদের বোলিং তোপে মাত্র ১৫৪ রানে গুটিয়ে যায় প্রোটিয়া ইনিংস। তাসকিন ৯ ওভারে ৩৫ রান খরচায় নেন ৫ উইকেট। এছাড়া সাকিব ২টি, মিরাজ ও শরিফুল একটি করে উইকেট শিকার করেন।

স্বাগতিকদের করা ১৫৪ রানের জবাবে খেলতে নেমে সাবধানী শুরু পায় বাংলাদেশ। ওপেনিং জুটিতে তামিম ইকবাল ও লিটন দাস করেন ১২৭ রান। লিটন দাস ৫৭ বলে ৪৮ রান করে আউট হলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তামিম ও সাকিব আল হাসান। তামিম ৮২ বলে ৮৭ এবং সাকিব ১৮ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নোঙর করান।

শেয়ার করতে ক্লিক করুন