গণপূর্তের ৪৫৩টি শূন্য পদে নিয়োগ চূড়ান্ত করে ফল প্রকাশ

142
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক: গণপূর্ত অধিদপ্তরের জাতীয় বেতন গ্রেড-১৩ থেকে গ্রেড-১৬ পর্যন্ত (৩য় শ্রেণির) ৮ ক্যাটাগরির ৪৫৩টি শূন্য পদে নিয়োগ চূড়ান্ত করে ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার ফল প্রকাশের পর পদায়নসহ নিয়োগপ্রাপ্তদের স্ব স্ব স্থায়ী ঠিকানায় নিয়োগপত্র ডাকযোগে পাঠানো হয়েছে বলে গণপূর্ত অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এছাড়া ফলাফল গণপূর্ত অধিদপ্তরের ওয়েব সাইটে (www.pwd.gov.bd) পাওয়া যাবে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয় সরাসরি নিয়োগের জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ছাড়পত্র গ্রহণ করে ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর দুটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে দরখাস্ত আহবান করা হয়েছিল।
স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর, স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর, সার্ভেয়ার, ড্রাফটসম্যান, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী এবং ওয়ার্ক এ্যাসিসটেন্ট ৮(আট) ক্যাটাগরি পদের মধ্যে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী ও ওয়ার্ক এ্যাসিসটেন্ট এ তিন ক্যাটাগরি পদে প্রায় আষট্টি হাজার আবেদন পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় এবং তাদের নিয়ন্ত্রণে এমসিকিউ পদ্ধতিতে ২০১৬ সালের ১৮ ও ১৯ নভেম্বর বাছাই পরীক্ষা গ্রহণ করা হয়। এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ন হওয়া মোট আট ক্যাটাগরিতে ৮০৯০ জন প্রার্থীর লিখিত পরীক্ষা ২০২০ সালের ১৩ মার্চ গ্রহণ করা হয়। লিখিত পরীক্ষায় ২,৪২৬ জন উত্তীর্ণ হয়। সংস্থার বিভাগীয় বাছাই, নিয়োগ ও পদোন্নতি কমিটির সদস্যদের সরাসরি তত্ত্বাবধানে স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর,
স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক এর ব্যবহারিক পরীক্ষা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল গ্রহণ করে।

শেয়ার করতে ক্লিক করুন