শিগগিরই শক্তিশালী বিরোধী দল দেখতে পাবেন প্রধানমন্ত্রী: ফখরুল

455
শেয়ার করতে ক্লিক করুন

শিগগিরই প্রধানমন্ত্রী তার প্রত্যাশিত শক্তিশালী বিরোধী দলকে রাজপথে দেখতে পাবেন। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সম্প্রতি সংসদ ও সংসদের বাইরে থাকা বিরোধী দলগুলোর সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। এর জবাব দিতে গুলশানে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় মির্জা ফখরুল বলেন, শক্তিশালী বিরোধী দল আছে বলেই তো দেশে আমরা কথা বলছি। কিন্তু সংসদে বিরোধী দল নেই তাদের কারচুপির কারণে। বাংলাদেশে গণতন্ত্র চর্চার কোন সুযোগ নেই। এমন অবস্থায় তিনি কোন ধরনের বিরোধী দল দেখতে চান সেটা আমরা বুঝিনা। তবে, তিনি যেটা দেখতে চাচ্ছেন অচীরেই সেটা দেখতে পাবেন।

এছাড়াও দলটির নেতাদের দাবি, গণতান্ত্রিক পরিবেশ ছাড়া শক্তিশালী বিরোধী দলও অস্তিত্বহীন হয়ে পড়ে। তবে বিএনপির শক্তি যাচাই করতে প্রশাসনের সহায়তা ছাড়া আওয়ামী লীগকে রাজপথে নামার চ্যালেঞ্জ জানান বিএনপি নেতারা।

তবে, বিএনপিরই আরেক নেতা স্বীকার করলেন বিরোধী দলের দুর্বলতা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সঠিক। দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) বলেন, তিনি তো ঠিকই বলেছেন। কেবল প্রেসক্লাব, দলের পার্টি অফিসের সামনে আর টেলিভিশনে আছে বিরোধী দল। শক্তিশালী বিরোধী দল থাকলে তো দেশে এই অবৈধ সরকার এতদিন ক্ষমতায় থাকত না। তবে সবকিছুরই তো শেষ আছে। জনগণের সমর্থন ছাড়া সরকার কতোদিন আর ক্ষমতায় থাকবে, এখন তাদের বিদায় নেয়ার সময় এসে গেছে।

আর বিএনপির সামর্থ্য যাচাই করতে এককভাবে ক্ষমতাসীনদের রাজপথে আসার আহবান জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, প্রশাসন দিয়ে রাজনীতি করানো বন্ধ করেন। আওয়ামী লীগ-বিএনপি মাঠে থাকুক, দেখেন বিরোধী দল শক্তিশালী কি না। এই পরীক্ষাটা তিনি করুক, সেটা করলেই বুঝতে পারবেন।

শেয়ার করতে ক্লিক করুন