নির্বাচন নিয়ে তুরস্কের রাষ্ট্রদূতকে দলের অবস্থান জানালো বিএনপি

107
শেয়ার করতে ক্লিক করুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান বৈঠক করেছেন। আজ রোববার (২৪ এপ্রিল) সকালে রাজধানীর গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় তুরস্কের বাংলাদেশি দূতাবাসের ডেপুটি হেড কামাল বুরাক তেমিজেল, বিএনপির স্থায়ী কসিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন, দেশের মানবাধিকার পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যু, তুরস্কের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে আমির খসরু জানান, বাংলাদেশ ও বিএনপির সঙ্গে তুরস্কের সুসম্পর্ক রয়েছে। সেটা কীভাবে ধরে রাখা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশে গণতন্ত্র, আগামী নির্বাচন, মানবাধিকার পরিস্থিতি, আইনের শাসন নিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন নিয়ে তুরস্কের রাষ্ট্রদূত কি জানতে চেয়েছেন? জবাবে আমির খসরু বলেন, ‘সচরাচর আর সবাই বাংলাদেশের নির্বাচন নিয়ে যা জানতে চায়, সেই পেক্ষাপটে আগামী নির্বাচনে বিএনপি যোগ দেবে কিনা, এমন তথ্য জানতে চেয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত। আমরা আমাদের অবস্থান তুলে ধরেছি। তবে দেশের অবস্থা সম্পর্কে আলাদাভাবে বলার কিছু নেই। পরিস্থিতি সম্পর্কে সবাই জানেন।’

শেয়ার করতে ক্লিক করুন