এনপিপির সঙ্গে একাধিক বিষয়ে ঐক্যমতে পৌঁছেছে বিএনপি: মির্জা ফখরুল

18
শেয়ার করতে ক্লিক করুন

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সঙ্গে একাধিক ইস্যুতে ঐক্যমতে পৌঁছেছি বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জনতার ঐক্য গড়ে তুলতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করছে বিএনপি। সেই কর্মসূচির অংশ হিসেবে রোববার (১৯ জুন) সন্ধ্যায় এনপিপির সঙ্গে সংলাপ বসে দলটি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপ শেষে ব্রিফ করেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল।

তিনি বলেন, বেশ কিছু বিষয়ে আমরা একমত হয়েছি। শারীরিকভাবে অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দেশে প্রায় ৩৫ লাখ মানুষের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিষয়ে ঐক্যমতে পৌঁছেছি।

এর আগে শনিবার বাংলাদেশে জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে সংলাপ করে বিএনপি।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ডান ও বাম ঘরানার সরকারবিরোধী দলগুলোকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ার চেষ্টা করছে বিএনপি। সেই লক্ষ্যে গত ২৪ মে থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে দলটি। প্রথম দিন নাগরিক ঐক্যের সঙ্গে সংলাপ করে তারা।

এরপর ২৭ মে বাংলাদেশ লেবার পার্টি, ৩১ মে গণসংহতি আন্দোলন, ১ জুন বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ২ জুন কল্যাণ পার্টি, ৭ জুন বাংলাদেশ মুসলিম লীগ, ৮ জুন জাতীয় পার্টি (কাজী জাফর), ৯ জুন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ১২ জুন ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী (ন্যাপ ভাসানী) এবং ১৬ জুন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে বৈঠকে বসে বিএনপি।

শেয়ার করতে ক্লিক করুন