সবার চোখ ছিল পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের দিকে

15
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক:
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হয়ে গেলো শনিবার। সকাল ১০ টা থেকেই দেশবাসীর চোখ ছিল উদ্বোধনী অনুষ্ঠানের দিকে। রাজধানী ঢাকাসহ দেশের প্রায় সব জেলায় বিভিন্ন স্থানে প্রশাসন ছাড়াও আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়। এছাড়া শনিবার সরকারি ছুটি থাকায় বাসায় বসেও অধিকাংশ মানুষ অনুষ্ঠান দেখেছেন। মাওয়া প্রান্তে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করছিলেন, দেশবাসীর চোখ ছিল বড় পর্দায় আর টেলিভিশনে। সবার চোখে-মুখে উচ্ছ্বাস, যেন নিজেরাই চলে গেছেন পদ্মাপারে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও মেতে উঠেছিল পদ্মা সেতুর উদ্বোধনের বর্ণিল উৎসবে। সকাল ১০টায় যখন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান শুরু হয়, তখন একই সঙ্গে উৎসবের আয়োজন করা হয় মিরপুর শেরে বাংলায়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। দুটি জায়ান্ট স্ক্রিনে উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়। মাঠে উপস্থিত ছিলেন বিসিবির অন্যান্য পরিচালক, কর্মকর্তা, কর্মচারী থেকে শুরু করে একাডেমি মাঠে অনুশীলনরত বাংলাদেশ টাইগার্সের ক্রিকেটার এবং ক্রীড়া সাংবাদিকরাও। রাজধানীর বিভিন্ন মোড়ে সেতু উদ্বোধন উপলক্ষে টাঙানো হয় ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড।
জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখার ব্যবস্থা করা হয়। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বড় পর্দায় শিক্ষার্থীদের উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়।
পদ্মা সেতুর উদ্বোধন উদযাপনের জন্য বিশেষ আয়োজন ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের। সকাল ১০ থেকে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠান বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করেছিল ফুটবল ভবনে। বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এবং ফেডারেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা সেতু উদ্বোধন উপভোগ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন পদ্মা সেতুর উদ্বোধন করেন তখন মাওয়া ঘাটের উৎসব আনন্দ যেন বাফুফে ভবনেও আছড়ে পড়ে। দুপুরে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন তার নির্বাহী কমিটির বেশ কয়েকজন সদস্যসহ কেক কেটে পদ্মা সেতু উদ্বোধন উদযাপন করেন।
পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান চট্টগ্রাম নগরবাসী সরাসরি উপভোগ করার সুবিধার্থে ৮টি পয়েন্টে বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। সকালে নগরের নিউ মার্কেট মোড়, আগ্রাবাদ মোড়, বহদ্দারহাট মোড়, কাপ্তাই রাস্তার মাথা, আন্দরকিল্লা মোড়, জামালখান মোড়, পুরোনো রেলস্টেশন ও বড়পুল মোড়ে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হয়।

শেয়ার করতে ক্লিক করুন